Breaking News

ক’লগার্ল কালচারে নামী-দামি ভার্সিটির ছাত্রীরা

ক’লগার্ল কালচারে নামী-দামি ভা’র্সিটির ছাত্রীরা! বি’স্তারিতইউরোপিয়ান বেস্ট ব্রো’থেল নামে একটা ভিডিও ছিল ইউটিউবে।সেই ব্রোথেলের নানা দিক তুলে ধ’রেছিলেন একজন রাশিয়ান সাংবাদিক।

একজন কল গার্লের সাথে কথা বলতে গিয়ে জা’না গেলো, সে দুই স’ন্তানের মা। তার স্বা’মী আছেসন্তান নিতে চাই, কতবার মে’লামেশা জ’রুরি: ডা. কাজী ফয়েজা

বিয়ের পর সংসারে সন্তান-সন্তুতি আসবে, এটাই তো নিয়ম। সেটি পরিকল্পিতভাবে আসুক সেটিই সবাই চায়। কিন্তু অনেক দাম্পত্য জীবনে সব কিছু পরিকল্পিতভাবে হয়ে উঠে না।

কেউ কেউ সন্তান না চাইলেও নিজে’র অজান্তে গ*ধারণ হয়ে যায়। আবার অনেকে সন্তান চেয়েও বছরের পর বছর কা’টিয়ে দেন কিন্তু সোনামুনির মুখ দেখেন না।

তাঁরা প্রত্যাশামাফিক সন্তানের বাবা-মা হতে পারেন না। আমা’র কাছে কিছু রোগী আসেন, যাদের বিয়ে হয়েছে মাত্র এক মাস।তাদেরকে শ্বশুর শ্বাশুড়ী নিয়ে আসেন।তাদের অ’ভিযোগ, পুত্রবধু সন্তানের মা হতে পারছেন না।

আমি তখন বলি, বিয়ে হয়েছে মাত্র একমাস।একদিনই যথেষ্ট। আ’সলে এই ধারণা ভুল।আম’রা যেটা প’রামর্শ দিই সেটি হচ্ছে, আপনারা স্বামী- স্ত্রী পুরো একবছর একস’ঙ্গে থাকবেন।

কিন্তু দেখা যায় স্বামী থাকে চট্টগ্রাম, স্ত্রী থাকে ঢাকায়।সপ্তাহে একদিন স্বামী আসেন। এক্ষেত্রে সন্তান হবে কি করে?আমা’র প’রামর্শ হচ্ছে সন্তান নিতে চাইলে পুরো এক বছর স্বামী-স্ত্রীর একস’ঙ্গে থাকতে হবে।

সপ্তাহে অ’ন্তত তিন থেকে চারবার মে’লামেশা করবেন।এরপরও যদি গর্ভে সন্তান না আসে তাহলে ডাক্তারের স’ঙ্গে যোগাযোগ করবেন। কিন্তু যদি এমনটি হয়, স্বামী বিয়ের এক মাসের মাথায় বিদেশ চলে গেছেন।

Check Also

ধারের টাকায় করা ভ্যানচালকের লেবুর বাগান এক রাতেই শেষ

নাটোরের বড়াইগ্রামে আব্বাস আলী (৩৮) নামে এক দরি’দ্র ভ্যানচালক ধার দেনা করে একটি লেবু বাগান …